বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » কলেজ » জবি চলচ্চিত্র সংসদে জোর করে ঢুকে কমিটি ঘোষণা ছাত্রলীগের

জবি চলচ্চিত্র সংসদে জোর করে ঢুকে কমিটি ঘোষণা ছাত্রলীগের

jnuজবি প্রতিনিধি॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চলচ্চিত্র সংসদের রুমে জোর করে ঢুকে কমিটি ঘোষণা করেছে ছাত্রলীগ। বুধবার চলচ্চিত্র সংসদটির রুমে ঢুকে নিজেদের সভাপতি-সম্পাদক দাবি করে কমিটি ঘোষণা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী রফিকুল ইসলাম ও আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ মোস্তফা (রাহুল)। এ সময় তাদের সঙ্গে আরও কয়েকজন ছাত্রকর্মী উপস্থিত ছিল।

চলচ্চিত্র সংসদের প্রধান উপদেষ্টাসহ বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতি না নিয়েই বুধবার দুপুরে অবকাশ ভবনের তৃতীয় তলার চলচ্চিত্র সংসদের রুমে এ ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক চলচ্চিত্র সংসদের এক সদস্য জানান, কয়েকজন ছাত্রলীগ কর্মীসহ  এস এম রফিক ও ছাত্রলীগের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক রাহুল রফিককে চলচ্চিত্র সংসদের সভাপতি ও রাহুলকে সাধারণ সম্পাদক বলে দাবি করে কমিটি ঘোষণা করে।  এ সময় চলচ্চিত্র সংসদের অন্য সদস্যদের বের করে দেয় তারা। কিছুক্ষণ সেখানে অবস্থান করার পরে সংসদে তালা মেরে দেয় ছাত্রলীগের কর্মীরা।

জবি চলচ্চিত্র সংসদের নির্বাহী কার্যকারী সদস্য ইসরার এহসান বলেন, আমরা খুব শংকিত। কারণ যাদের চিনি না, জানি না তারাই আমাদের গায়ের জোরে বের করে দিয়েছে।

এ প্রসঙ্গে জবি চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক পাভেল বিশ্বাস বলেন, এখনও কমিটির সময় আছে পুরো দুমাস। আর এর মধ্যেই এরকম ঘটনা ন্যাক্কারজনক।

চলচ্চিত্র সংসদের প্রধান উপদেষ্টা ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান জুনায়েদ হালিম বলেন, ‘ছাত্রলীগের নাম বলে চলচ্চিত্র সংসদকে হেয় করা মানায় না।’

এ বিষয়ে জানতে রাহুলকে ফোন করা হলে তিনি বলেন, ‘যেখানে গাঁজাখোরেদের আড্ডা তাদের দিয়ে তো এই সংগঠনের উন্নতি হবে না। তাই আমরা কমিটি দিয়ে সংগঠনের উন্নয়ন করতে চাইছি।’

তবে কমিটি ঘোষণার আগে বর্তমান কমিটির সভাপতি-সম্পাদক ও উপদেষ্টাকে সঙ্গে নিয়ে কমিটি দেওয়া উচিত কি না জানতে চাইলে তিনি বলেন, ‘তাদের কেন বলতে হবে? আমরা তো সংগঠনের ভালো চাই। তাদের দিয়ে সংগঠনের কোনও উন্নতি হয়নি।’

এদিকে রফিক মোবাইলফোনে বলেন, চলচ্চিত্র সংসদের সভাপতি-সাধারণ সম্পাদক কোনও কাজ করে না। তাই নতুন কমিটি দেওয়ার চিন্তাভাবনা চলছে। সেজন্য সেখানে অনিককে সহ-সভাপতি করেই কমিটি ঘোষণা হয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print