সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » আইপিএলের ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্স

আইপিএলের ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্স

mombaiআইপিএল এইটের ফাইনালে উঠে গেল শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং আর জন্টি রোডসদের অভিভাবকত্বে থাকা দল মুম্বাই ইন্ডিয়ান্স। মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংসকে ২৫ রানে হারিয়ে আইপিএলের দ্বিতীয় শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেল মুম্বাইর দলটি।

শচীনের ঘরের মাঠ মুম্বাই ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্বাগতিকদের করা ১৮৭ রানের জবাবে ১৯ ওভারে ১৬২ রানেই অলআউট হয়ে যায় চেন্নাই সুপার কিংস। লংকান পেসার লাসিথ মালিঙ্গা দুর্দান্ত বোলিং করেন। ৪ ওভার বোলিং করে ২৩ রান দিয়ে তুলে নেন ৩টি উইকেট।

শুধু মালিঙ্গাই নন, তার সঙ্গে বল হাতে জ্বলে উঠেছিলেন বিনয় কুমার আর হরভজন সিং। তারা দু’জন যথাক্রমে ২৬ রান করে দিয়ে ২টি করে উইকেট লাভ করেন। জগদিশ সুচিথ আর ম্যাকক্লেগান ১টি করে উইকেট নেন।

মূলতঃ ১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই মালিঙ্গার তোপের মুখে পড়তে হয় চেন্নাইকে। রানের খাতা খোরার আগেই ওপেনার ডোয়াইন স্মিথকে এলবিডব্লিউতে আউট করেন তিনি। মাইক হাসি আর ডু প্লেসিস ৪৬ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন। এ সময় হাসিকে ফিরিয়ে দেন বিনয় কুমার।

৩৪ বলে সর্বোচ্চ ৩৫ রান করেন ডু প্লেসিস। তাকে ফিরিয়ে দেন সুচিথ। এরপর দুই বিপজ্জনক ব্যাটসম্যান রায়না আর ধোনিকে ফেরান হরভজন সিং। শেষ দিকে চেন্নাইর লেজ মুড়িয়ে দেওয়ার কাজটি ভালোই করে দেখালেন মালিঙ্গা।

এর আগে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। ল্যান্ডল সিমন্সের ৫১ বলে ৬৫ আর কিয়েরণ পোলার্ডের ১৭ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসের কল্যাণে ৮ উইকেট হারিয়ে ১৮৭ রান করে মুম্বাই। পার্থিব প্যাটেল ২৫ বলে করেন ৩৫ রান। চেন্নাইর হয়ে ডোয়াইন ব্র্যাভো নেন ৪০ রানে ৩ উইকেট।

মুম্বাই ইন্ডিয়ান্সের জয় এবং এই হারের ফলে চেন্নাইর বিদায় ঘটে যায়নি। দ্বিতীয় প্লে অফ থেকে যে জিতবে তাকে খেলতে হবে চেন্নাইয়ের সঙ্গে।

সংক্ষিপ্ত স্কোর
মুম্বাই ইন্ডিয়ান্স: ১৮৭/৬, ২০ ওভার (সিমন্স ৬৫, পোলার্ড ৪১, প্যাটেল ৩৫, শর্মা ১৯, রাইডু ১০; ব্র্যাভো ৩/৪০, জাদেজা ১/১৮, নেহরা ১/২৮)।

চেন্নাই সুপার কিংস: ১৬২/১০, ১৯ ওভার (ডু প্লেসিস ৪৫, রায়না ২৫, অশ্বিন ২৩, ব্র্যাভো ২০. নেগি ১৯; মালিঙ্গা ৩/২৩, বিনয় কুমার ২/২৬, হরভজন ২/২৬)। ফল : মুম্বাই ২৫ রানে জয়ী। ম্যাচ সেরা: কিয়েরণ পোলার্ড।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print