বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » ওয়াশিংটন পোস্ট হ্যাকড

ওয়াশিংটন পোস্ট হ্যাকড

wasingtonসাইবার আক্রমণের শিকার হয়েছে মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের মোবাইল ওয়েবসাইট। গত বৃহস্পতিবার সন্ধ্যায় সাইটটির বন্ধ হয়ে যায়। সংবাদ মাধ্যমটির মোবাইল ওয়েবসাইট দখলে নিয়ে নিজেদের লোগো টাঙিয়ে দিয়েছিল হ্যাকাররা। সিরিয়ান ইলেকট্রনিক আর্মি নামে এক দল হ্যাকার এ হামলার দায় স্বীকার করেছে। খবর গার্ডিয়ান।

বৃহস্পতিবার মোবাইল ফোন থেকে সংবাদপত্রটির সাইটে ঢোকার চেষ্টা করলে, ইউ হ্যাভ বিন হ্যাকড বাই সিরিয়ান ইলেকট্রনিক আর্মিক্স লেখা পপ-আপ মেসেজের সম্মুখীন হন পাঠকরা। ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়া সরকারের পৃষ্ঠপোষকতায় পরিচালিত হ্যাকারদের একটি সংগঠন সিরিয়ান ইলেকট্রনিক আর্মি। সিরিয়ার বর্তমান প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সমালোচনাকারী সংবাদমাধ্যম ও বিভিন্ন প্রতিষ্ঠানের ওপর এর আগেও একাধিকবার সাইবার আক্রমণ চালিয়েছে সংগঠনটি।

মার্কিন সরকার সিরিয়ানদের হত্যা করার জন্য সন্ত্রাসীদের প্রশিক্ষণ দিচ্ছে এবং সংবাদমাধ্যমগুলো সব সময় বিষয়টি নিয়ে মিথ্যাচার করছে।ক্স লেখা ছিল সিরিয়ান আর্মির দ্বিতীয় পপ-আপ মেসেজে।

এক বিবৃতিতে সাইবার আক্রমণের ঘটনা নিশ্চিত করেছেন ওয়াশিংটন পোস্টের প্রধান তথ্য কর্মকর্তা। মোবাইল ওয়েবসাইটের হোমপেজ এবং কয়েকটি লিংক থেকে পাঠকদের স্বয়ংক্রিয়ভাবে সিরিয়ান ইলেকট্রনিক আর্মি পরিচালিত ওয়েবসাইটে পাঠিয়ে দেয়া হচ্ছিল বলে জানিয়েছেন তিনি। সাইটটির নিয়ন্ত্রণ প্রায় ৩০ মিনিট হ্যাকারদের হাতে থাকলেও ওই ঘটনায় পাঠকদের ব্যক্তিগত তথ্যের কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছেন তিনি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print