বৃহস্পতিবার , ১৯ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » কপাল খুলে যাচ্ছে কলকাতার!

কপাল খুলে যাচ্ছে কলকাতার!

shakib-in-kkr-300x183শনিবার রাজস্থান রয়েলসের কাছে ৯ রানে হেরে যায় কলকাতা নাইট রাইডার্স। এই হার সাকিব আল হাসানের দলকে আইপিএলের প্লে-অফ খেলার ক্ষেত্রে অনেকটা ব্যাকফুটে ঠেলে দেয়। এখন তাদের সামনে দুটি পথ খোলা আছে।

প্রথমত বৃষ্টি কামনা করা, যার দরুণ পয়েন্ট ভাগাভাগি হয়ে যাবে। কলকাতা, হায়দরাবাদ ও মুম্বাই- তিন দলেরই পয়েন্ট (১৫) সমান হয়ে যাওয়ায় নেট রানরেটে এগিয়ে থাকা কলকাতা খেলবে প্লে-অফে। এই সম্ভাবনা এখনো ফুরিয়ে যায়নি। রাত সাড়ে ৮টায় শুরু হতে চলা হায়দরাবাদ-মুম্বাই ম্যাচে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

অপরদিকে বিকেল সাড়ে ৪টায় মুখোমুখি হয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও দিল্লি ডেয়ারডেভিলস। এই ম্যাচে দিল্লি বেঙ্গালুরুকে বড় ব্যবধানে হারাতে পারলে প্লে-অফের টিকিট পেয়ে যাবে কলকাতা। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার জেপি ডুমিনি (৬৭) ও ডি কর্কের (৬৯) জোড়া ফিফটির সুবাদে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান তুলেছে দিল্লি।

ডুমিনির নেতৃত্বাধীন দিল্লির এই বড় সংগ্রহই আশা দেখাচ্ছে সাকিবের কলকাতাকে। ১৮৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুর্দান্ত ফর্মে থাকা ক্রিস গেইল, বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স ব্যর্থ হলে কপাল খুলতে পারে কলকাতার। দেখা যাক, শেষ পর্যন্ত কী হয়!

বেঙ্গালুরু ও দিল্লির মধ্যকার ম্যাচ শেষ হওয়ার আগে আইপিএলের শীর্ষ ছয় দলের পয়েন্ট তালিকা :

দল               ম্যাচ         পয়েন্ট        নেট রানরেট
চেন্নাই             ১৪             ১৮            +০.৭০৯
রাজস্থান           ১৪             ১৬            +০.০৬২
বেঙ্গালুরু          ১৩             ১৫            +১.০৩৭
কলকাতা          ১৪             ১৫            +০.২৫৩
হায়দরাবাদ       ১৩             ১৪            -০.০৩৩
মুম্বাই              ১৩             ১৪           -০.২৫৯


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print