মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » কলেজ » যৌন হয়রানি : উপাধ্যক্ষসহ সব পুরুষ কর্মীকে অব্যাহতি

যৌন হয়রানি : উপাধ্যক্ষসহ সব পুরুষ কর্মীকে অব্যাহতি

mohammadpurপ্রথম শ্রেণীতে পড়ুয়া ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় জড়িতদের পক্ষ নেয়ায় অভিভাবকদের বিক্ষোভের মুখে মোহাম্মপুর প্রিপারেটরি স্কুল ও কলেজের ইংরেজি সেশনের বালিকা বিভাগের ভাইস প্রিন্সিপাল (উপাধ্যক্ষ) জিন্নাতুন্নেছাকেসহ সব পুরুষ কর্মচারীকে অব্যাহতি দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। একই সঙ্গে ক্যান্টিন, পরিচ্ছন্নতাকর্মীসহ সব পুরুষ কর্মচারীকে অব্যাহতি দিয়ে সেসব স্থানে সাময়িকভাবে নারী কর্মচারী নিয়োগ দেয়া হয়েছে।

গত ৫ মে সংঘটিত ঘটনায় বিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেয়ার কথা ছিল আজ শনিবার। প্রতিবেদন জমা উপলক্ষে সকাল থেকেই বিদ্যালয়ের সামনে ভিড় জমান শত শত অভিভাবক।

এর আগে যৌন হয়রানির অভিযোগ জানাতে গেলে ভাইস প্রিন্সিপাল জিন্নাতুন্নেছা অভিভাবকদের বলেছিলেন, ‘মধু থাকলে মৌমাছি আসবেই।’ নারী অভিভাবকদের উদ্দেশে ইঙ্গিত করে তিনি বলেছিলেন, ‘আপনাদের বাসায় যখন স্বামীরা একা থাকেন তখন কাজের বুয়ার সঙ্গে তারা কী করেন তা কি আপনারা দেখতে পান?’

একারে শনিবার সকালে ওই ভাইস প্রিন্সিপালের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। জিন্নাতুন্নেছার পদত্যাগ দাবি করে দোষীদের উপযুক্ত শাস্তি দাবি করেন তারা। উত্তেজিত অভিভাবকরা বিদ্যালয়ের গেটের সামনে ও জানালায় ভাঙচুর করেন।

অবশেষে উত্তেজিত অভিভাবকদের শান্ত করতে দুপুরে মৌখিকভাবে ভাইস প্রিন্সিপাল জিন্নাতুন্নেছা ও সব পুরুষ কর্মচারীকে মৌখিকভাবে অব্যাহতি দেয়ার কথা বলেন বিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের সদস্য তত্ত্বাবধায়ক সরকারের সাবেক জ্বালানি উপদেষ্টা ড. ম তামিম।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print