শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » ‘শেখ হাসিনা সেতু’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‘শেখ হাসিনা সেতু’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

pmচাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাহেবেরঘাটে মহানন্দা নদীর ওপর দ্বিতীয় নবনির্মিত ‘শেখ হাসিনা সেতু’র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ৫৪৭ মিটার দীর্ঘ এই সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৪৯ কোটি ৭৬ লাখ টাকা।

শনিবার দুপুর ১টার দিকে সেতুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর আগে তিনি হেলিকপ্টারে চাঁপাইনবাবগঞ্জ নতুন স্টেডিয়ামে নির্মিত হেলিপ্যাডে নামেন।

প্রধানমন্ত্রী বিকেল ৪টায় নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন। এরপর জনসভাস্থল থেকে তিনি শহরের পিটিআই-মাস্টারপাড়া এলাকায় যুব প্রশিক্ষণ কেন্দ্র, কল্যাণপুরে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের উপকেন্দ্র, বালিগ্রামে চক্ষু হাসপাতাল, স্বরপনগরে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর কলেজের নবনির্মিত একাডেমিক ভবন ও গোমস্তাপুর উপজেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করবেন। একই সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, আমনুরায় ১০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র, কানসাট-গোমস্তাপুর-ভোলাহাট সড়কের উন্নয়ন ও পদ্মার ভাঙন থেকে আলাতুলি ইউনিয়ন রক্ষা প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

মহানন্দা নদীর ওপর প্রথম সেতুটি সড়ক ও জনপথ বিভাগ অফিসের সামনে রেহাইচরে নির্মাণ করা হয়েছিল।

উল্লেখ্য, ৪ বছরে আগে ২০১১ সালের ২৩ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানন্দা নদীর ওপর দ্বিতীয় সেতু নির্মাণসহ যেসব উন্নয়ন প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার বেশির ভাগ বাস্তবায়িত প্রকল্পের উদ্বোধন করছেন আজ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print