সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » সালাহউদ্দিনকে গ্রেফতারে ভারতকে ইন্টারপোলের নোটিশ

সালাহউদ্দিনকে গ্রেফতারে ভারতকে ইন্টারপোলের নোটিশ

salah uddin bnpবিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে গ্রেফতারে ভারতকে অনুরোধ জানিয়ে রেড নোটিশ পাঠিয়েছে ইন্টারপোলের ঢাকা ইউনিট। কলকাতার ইংরেজি দৈনিক দ্যা টেলিগ্রাফ এ খবর প্রকাশ করেছে।

তবে এ নোটিশ সালাহউদ্দিনকে ভারতে পাওয়ার পর পাঠানো হয়েছে নাকি আগে পাঠানো হয়েছে সে বিষয়টি স্পষ্ট নয় বলে জানিয়েছেন মেঘালয় পুলিশের মহাপরিচালক রাজিব মেহতা। তিনি টেলিগ্রাফকে মোবাইল ফোনে বলেন, সিবিআইয়ের মাধ্যমে আমরা ইন্টারপোলের রেড নোটিশ পেয়েছি। যেখানে সালাহউদ্দিনকে গ্রেফতারের অনুরোধ জানানো হয়েছে। তবে এ নোটিশ সালাহউদ্দিনকে ভারতে পাওয়ার আগে না পরে পাঠানো হয়েছে বিষয়টি এখনো স্পষ্ট নয়। সিবিআইকে এ বিষয়ে তাদের প্রতিক্রিয়া জানানো হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এদিকে পূর্ব খাশি হিলসের এসপি এম খারকেরঞ্জ জানিয়েছেন, অফিসিয়ালি তার পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। আমরা হাসপাতাল থেকে তার মুক্তির অপেক্ষায় রয়েছি। হাসপাতাল থেকে ছাড়া পেলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তাছাড়া, তাকে আদালতেও তোলা হবে বলে জানান তিনি।

শিলং সিভিল হাসপাতালের ডাক্তার ডিজে গোসামী জানিয়েছেন, সালাহউদ্দিন আহমেদ মানসিক এবং শারীরিকভাবে এখন সুস্থ্য আছেন। তবে তার কিছু ডাক্তারি পরীক্ষা করা দরকার। আমি কিছু তার শারীরিক টেস্ট করতে দিয়েছি, যখন সালাহউদ্দিন বলেছিলেন যে তিনি কিডনির সমস্যায় ভুগছেন, বলেন গোসামী।

তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ তখনই তাকে ছাড়পত্র দেবে যখন তারা মনে করবেন যে সালাহউদ্দিন পুরোপুরি শারীরিক ও মানসিকভাবে সুস্থ্য।

উল্লেখ্য, গত সোমবার উদ্দেশ্যহীনভাবে ভারতের শিলংয়ে ঘোরাফেরা করার সময় সালাহউদ্দিনকে আটক করে পুলিশ। পরে তাকে মানুসিক হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকে শিলং সিভিল হাসপাতালে স্থানান্তর করা হয়। গত ১০ মার্চ উত্তরা খেকে নিখোঁজ হন সাবেক এ মন্ত্রী।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print