শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » নতুন বেতন কাঠামো ১ জুলাই থেকে কার্যকর

নতুন বেতন কাঠামো ১ জুলাই থেকে কার্যকর

pay commisionপে-কমিশনের রিপোর্ট পর্যালোচনা করে সুপারিশ পেশ করে অর্থমন্ত্রীর কাছে জমা দিয়েছে সচিব কমিটি।

সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দফতরে বুধবার সকালে নতুন বেতন কাঠামোর প্রতিবেদন জমা দেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞাঁ।

প্রতিবেদন হাতে পাবার পর অর্থমন্ত্রী সাংবাদিকদের জানান, আগামী ১ জুলাই থেকে দুই ধাপে পে-স্কেলের সুপারিশ কার্যকর করা হবে। তিনি বলেন, সরকারি চাকুরীজীবিদের জন্য সর্বোচ্চ ৭৫ হাজার টাকা এবং সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা বেতন কাঠামো সুপারিশ করেছে সচিব কমিটি। অর্থমন্ত্রী বলেন, বাজেট পাসের পর  পে-স্কেলের সুপারিশ মন্ত্রিসভায় উঠবে।

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের নেতৃত্বে গঠিত ‘পে অ্যান্ড সার্ভিসেস কমিশন’ গত ২১ ডিসেম্বর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে তাদের প্রতিবেদন জমা দেয়। কমিশনের প্রতিবেদনে প্রদত্ত সুপারিশগুলো পর্যালোচনার জন্য মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররফ হোসেন ভূইঞাঁকে প্রধান করে ৩১ ডিসেম্বর সচিব কমিটিগঠন করা হয়।কমিটি গঠনের প্রায় সাড়ে চার মাস পর প্রতিবেদন জমা দেওয়া হলো।

অর্থমন্ত্রী কয়েকদিন আগে সাংবাদিকদের জানিয়েছেন, প্রতিবেদন পাওয়ার পর তিনি প্রথমে এটি রিভিউ করে দেখবেন। তারপর সেটি মন্ত্রিসভায় উপস্থাপন করা হবে।

তবে মন্ত্রণালয় সূত্র জানায়, সচিব কমিটির প্রতিবেদনের পর পে-স্কেল চূড়ান্ত করতে অর্থমন্ত্রীর নেতৃত্বে একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক করা হতে পারে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print