সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » বিনোদন » কলকাতা উৎসবে মমতার পা ছুঁয়ে প্রণাম ঐশ্বরিয়ার

কলকাতা উৎসবে মমতার পা ছুঁয়ে প্রণাম ঐশ্বরিয়ার

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির আশীর্বাদ এখন বেশ ঘটা করেই নেন বলিউড তারকারা। যার সর্বশেষ নজির পাওয়া গেল সোমবার (আজ) সন্ধ্যায় শুরু হওয়া ২০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। নেতাজি ইন্ডোরে স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র জড়ো হয়েছেন বলিউড ও টলিউড তারকারা। তাদের সঙ্গে মঞ্চে ছিলেন মমতা ব্যানার্জিও। আর সেসময় মঞ্চে এসে মমতার পায়ে হাত দিয়ে প্রণাম করেন ঐশ্বরিয়া রাই বচ্চন। ঐশ্বর্যর পাশে ছিলেন অমিতাভ বচ্চন ও অভিষেক বচ্চন।

এদিকে উৎসবকে ঘিরে স্টেডিয়ামে উপস্থিত হয়েছেন শাহরুখ খান, তনুজা, অমল পালেকর, মুনমুন সেনসহ বেশ কয়েকজন তারকা। অমিতাভ বচ্চনকে বরণ করেন খোদ মুখ্যমন্ত্রী মমতা। উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় ‘সোনার কেল্লা’ ছবির থিম সংগীত বাজানোর মধ্য দিয়ে। এর পর ছিল পণ্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদারের সারদ বাদন। আর এখন চলছে শিল্পীদের সংগীত পরিবেশনা। ইতোমধ্যে এতে অংশ নিয়েছেন রশিদ খান (‘আও গে যাব তুম ও সজনা’), ঊষা ঊত্থুপ (‘স্কাইফল’, ‘এভরি নাইট আই থিংক ইউ’)।

সাত দিনব্যাপী এবারের উৎসবে দেখানো হবে ৬০টি দেশের ১৩৭টি পূর্ণদৈর্ঘ্য ও ১১৮স্বল্পদৈর্ঘ্য ছবি। কলকাতার মোট বারোটি প্রেক্ষাগৃহে দেখানো হবে ছবিগুলো। এবারই প্রথম থাকছে নারী নির্মাতাদের ছবির প্রতিযোগিতা। বিজয়ীরা পুরস্কার হিসেবে পাবেন অর্থ সম্মাননা এবং গোল্ডেন রয়েল বেঙ্গল স্মারক।

উৎসবের মূল পর্ব শুরু হবে ইতালির পরিচালক এলাসিয়া  সার্কোর ‘ইটালিয়া বারোক্কো’ ছবির প্রদর্শনী মধ্য দিয়ে ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print