শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ভারত-পাকিস্তান সিরিজ বাংলাদেশে?

ভারত-পাকিস্তান সিরিজ বাংলাদেশে?

India & PKআগামী ডিসেম্বরে ভারতের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে যাচ্ছে পাকিস্তান। এমনটাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান।

রোববার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রধান জগমোহন ডালমিয়ার সঙ্গে বৈঠক করেন পিসিবি চেয়ারম্যান। দু’দেশের বোর্ড প্রধানের বৈঠকের পর ডিসেম্বরে ভারত-পাকিস্তান দ্বিপক্ষীয় সিরিজের ভবিষ্যৎ এখন অনেকটাই উজ্জ্বল। কিন্তু প্রশ্ন হচ্ছে, ভারত-পাকিস্তান সিরিজ হবেটা কোথায়? ভারতে না পাকিস্তানে? নাকি আরব আমিরাতে? পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান নাকি ভারতে গিয়েও ‘হোম সিরিজ’ খেলতে রাজি! তবে সেক্ষেত্রে সমস্যা হয়ে দেখা দিতে পারে টিভি সম্প্রচারের বিষয়টি।

পাকিস্তানের ঘরোয়া সিরিজ সম্প্রচার করার দায়িত্বে আছে টেন স্পোর্টস। যাদের সঙ্গে পিসিবির চুক্তি রয়েছে। আর ভারতের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট দেখানোর স্বত্ব রয়েছে স্টার স্পোর্টসের। ফলে প্রশ্ন উঠছে, ভারতের মাটিতে পাকিস্তানের ‘হোম সিরিজ’ হলে তা সম্প্রচার করবে কারা? এবং তা থেকে যা আয় হবে, তা ভাগাভাগি হবে কীভাবে? অবশ্য প্রাথমিকভাবে দুই বোর্ড পাকিস্তানের বর্তমান হোম ভেন্যু আরব আমিরাতে ভারত-পাকিস্তান সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে।

এদিকে সদ্য শেষ হওয়া বাংলাদেশ-পাকিস্তান ঢাকা টেস্টের সময় বাংলাদেশ সফরে এসেছিলেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। শনিবার ঢাকা থেকেই সরাসরি কলকাতায় গিয়ে রোববার বিসিসিআই প্রধান ডালমিয়ার সঙ্গে বৈঠক করেন তিনি। ডালমিয়ার সঙ্গে বৈঠকের পর শাহরিয়ার খান সাংবাদিকদের জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজ আয়োজনের আগ্রহী।

বিসিবি নাকি এমন আগ্রহের কথা নিজে থেকেই জানিয়েছে। শাহরিয়ার খান বলেন, ‘ভারত-পাকিস্তান সিরিজ আয়োজনে বাংলাদেশ খুবই আগ্রহী। আমরা অবশ্যই ভারত-পাকিস্তান সিরিজের  জন্য তাদের ভেন্যুগুলো বিবেচনা করব।’

বিসিবি ভারত-পাকিস্তান সিরিজের জন্য দর্শকে পরিপূর্ণ স্টেডিয়ামের নিশ্চয়তা দিয়েছে বলেও জানান শাহরিয়ার খান। ‘তারা (বিসিবি) আমাকে বলেছে, কেন আমরা আরব আমিরাতে যাচ্ছি যখন বাংলাদেশেই তা আয়োজন করা যায়’- বলেন শাহরিয়ার খান।

আগামী ডিসেম্বর ও জানুয়ারির মাঝামাঝিতে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ভারত-পাকিস্তানের। কিন্তু দুই দলের দ্বিপক্ষীয় এই সিরিজটি শেষ পর্যন্ত কোথায় অনুষ্ঠিত হয়, সেটাই এখন দেখার বিষয়!

তথ্যসূত্র : আনন্দবাজার পত্রিকা


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print