রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » উখিয়ায় পুলিশের গুলিতে ‘মানবপাচারকারী’ নিহত

উখিয়ায় পুলিশের গুলিতে ‘মানবপাচারকারী’ নিহত

ukhiaউখিয়ায় ডিবি পুলিশের সঙ্গে মানবপাচারকারীদের ‘বন্দুকযুদ্ধে’ জাফর মাঝি (৪০)  নামে এক পাচারকারী নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশের দুই সদস্যও গুলিবিদ্ধ হয়েছেন।

রোববার ভোরে উপজেলার সোনারপাড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানোর সময় এ ঘটনা ঘটে

উখিয়া সার্কেলের এএসপি জসিম উদ্দিন জানিয়েছেন, মালয়েশিয়া যাওয়ার জন্য মানবপাচারকারীরা সোনারপাড়া এলাকায় লোকজন জড়ো করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ।
পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় মানবপাচারকারীরা। এসময় আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি চালালে একজন  মানবপাচারকারী গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে একটি এলজি ও দুটি কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে গত শুক্রবার ভোরে টেকনাফ সমুদ্র সৈকতের ২০ হ্যাচারি এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হন, যারা সবাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মানবপাচারকারী ও মামলার আসামি বলে পুলিশের দাবি।

সম্প্রতি মালয়েশিয়া সীমান্তের কাছে থাইল্যান্ডের সংখলা প্রদেশে পাহাড়ি জঙ্গলে বন্দি শিবিরের খোঁজ পায় পুলিশ। গত ১ মে এক শিবিরে একটি গণকবর থেকে ২৬ জনের দেহাবশেষ উদ্ধার করা হয়।

এই বন্দিশিবিরে পাচার বা অপহরণের শিকার হওয়া পাঁচ শতাধিক অভিবাসীকে মেরে ফেলা হয়ে থাকতে পারে বলে বেঁচে যাওয়া একজনের বরাত দিয়ে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে।

এসব বন্দির অধিকাংশ মিয়ানমারের রোহিঙ্গা ও বাংলাদেশী বলেও এসব প্রতিবেদনে বলা হয়।

ওই খবর প্রকাশের পর বিষয়টি নিয়ে আলোচনার মধ্যে গত মঙ্গলবার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের বলেন, “থাইল্যান্ডে অবৈধভাবে যারা লোক পাঠিয়েছেন,সেসব অপরাধীদের খুঁজে বের করে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print