শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » টেনিস » বাবার যৌন লালসায় মেয়ে গর্ভবতী!

বাবার যৌন লালসায় মেয়ে গর্ভবতী!

sex paraguyeসৎ বাবার যৌন লালসার শিকার হয়ে গর্ভবতী হয়ে পড়লেন ১০ বছর বয়সী মেয়ে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার দরিদ্রতম দেশ প্যারাগুয়েতে। মেয়েটি হাসপাতালে গর্ভপাত ঘটাতে গেলে এ ঘটনা ফাঁস হয়ে পড়ে। কিন্তু গর্ভ সঞ্চারের পর ২০ সপ্তাহ পার হয়ে যাওয়ায় দেশটির স্বাস্থ্যমন্ত্রী তার গর্ভপাতের উপর নিষেধাজ্ঞা জারি করেছেন।
পেটে টিউমার হয়েছে এমন সন্দেহে গত মাসে মেয়েটিকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু পরীক্ষা-নিরিক্ষার পর দেখা যায় যে টিউমার নয় তার পেটে সন্তান এসেছে; যার বয়স ২৩ সপ্তাহ! পরে মেয়েটিকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এটা তার মা’য়ের দ্বিতীয় স্বামী তথা সৎ বাবার কাণ্ড। এতে পুরো প্যারাগুয়েজুড়ে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। বিক্ষোভে রাস্তায় নেমে এসেছেন অসংখ্য মানুষ।

এদিকে এ ঘটনা ফাঁস হয়ে পড়ার পর মেয়েটির মা তার স্বামী গিলবার্তো বেনিটেজ জারাটকে পালিয়ে যেতে সহায়তা করেন। ফলে তার মা’কে গ্রেপ্তার করেছে পুলিশ। ৪২ বছর বয়সী বেনিটেজকে গ্রেপ্তারে পুরো প্যারাগুয়ে চষে বেড়াচ্ছেন দেশটির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

জাতিসংঘের শিশু তহবিল বুধবার জানিয়েছে, দক্ষিণ আমেরিকার ওই গরীব দেশটিতে শিশুদের উপর এমন পারিবারিক যৌন নিপীড়নের ঘটনা অহরহই ঘটে থাকে।

ইউনিসেফের শিশু প্রতিরক্ষা কর্মকর্তা আন্দ্রেয়া সিড বলেন, ‘প্যারাগুয়েতে প্রতিদিন অন্তত দুইজন ১০-১৪ বছর বয়সী মেয়ে সন্তান প্রসব করে। এসব জন্মের ঘটনার বেশিরভাগই ঘটে থাকে পরিবারের ভেতরেই শিশুদের উপর যৌন নিপীড়নের ফল হিসেবে। ধর্ষণ ও যৌন নিপীড়নের শিকার মেয়ে শিশুদের সময়মতো প্রতিরক্ষা দিতে না পারায় এমনটি ঘটে।’

এ ঘটনার পর দেশটিতে মেয়ে শিশুদের উপর পারিবারিক নিপীড়নের বিরুদ্ধে কর্তৃপক্ষকে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণে চাপ প্রয়োগ করা হবে বলে জানিয়েছে জাতিসংঘ। ওই মেয়েটিকে বর্তমানে রেডক্রসের একটি হাসপাতালে রেখে মানসিক ও শারীরিক চিকিৎসা দেওয়া হচ্ছে। মেয়েটিকে প্রথমে যে হাসপাতালে নেওয়া হয়েছিল তার কর্তৃপক্ষ জানিয়েছেন, গত বছর তাদের হাসপাতালেই শুধু ৯-১৫ বছর বয়সী ১৪টি মেয়ে নিরাপদে সন্তান প্রসব করেছে!

সূত্র: এনডিটিভি

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print