রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » সচিবসহ ১০৪ ঊর্ধ্বতন কর্মকর্তার দফতর বদল

সচিবসহ ১০৪ ঊর্ধ্বতন কর্মকর্তার দফতর বদল

bd-1426084262প্রশাসনে দুই সচিব, ২৬ অতিরিক্ত সচিব, ৪৫ যুগ্ম-সচিব ও ৩১ উপ-সচিবের দফতর বদল করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মঙ্গলবার সচিবসহ ১০৪ ঊর্ধ্বতন কর্মকর্তার দফতর বদলের বিষয়ে আলাদা আলাদা আদেশ জারি করা হয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিক-উল-ইসলামকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। অপরদিকে, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে আনা হয়েছে।

অতিরিক্ত সচিবদের মধ্যে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)-এর মহাপরিচালক মোহাম্মদ আব্দুল ওয়াজেদকে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকারকে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক মহসিনা ইয়াসমিনকে একই প্রতিষ্ঠানের এমডিএস করা হয়েছে।

এ ছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অতিরিক্ত সচিব দিলদার আহমেদকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অতিরিক্ত সচিব, তপন কুমার ঘোষকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, গৌরাঙ্গ চন্দ্র মোহন্তকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের হেকায়েপ প্রকল্পের প্রকল্প পরিচালক, জাবেদ আহমেদকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রোগ্রাম এ্যাডমিনিস্ট্রেশন প্রকল্পের প্রকল্প পরিচালক, নাসরিন আরা সুরত আমিনকে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক এবং মো. ময়জুল শাহান খানকে প্রাথমিক বিদ্যালয় নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক হিসেবে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব মুজিবুর রহমান হাওলাদার এবং বস্ত্র ও পাঠ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শামীমা সুলতানাকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব অরুনা বিশ্বাসকে শিক্ষা মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম খানকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব কালি রঞ্জন বর্মনকে বিমান মন্ত্রণালয়ে সংযুক্তি, প্রাথমিক বিদ্যালয় নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. সিরাজুল ইসলামকে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব মো. মনিরুল ইসলাম সেতু বিভাগে, প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক মনিন্দ্র নাথ রায়কে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব, ওএসডি অতিরিক্ত সচিব মো. গিয়াস উদ্দিন আহমেদ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ পেয়েছেন।

এ ছাড়া ওএসডি অতিরিক্ত সচিব মো. নজরুল আনোয়ারকে এবং পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির অতিরিক্ত মহাপরিচালক মো. মেজবাহুল ইসলামকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব নাসরীন আক্তারকে স্থানীয় সরকার বিভাগে, ওএসডি অতিরিক্ত সচিব কে এফ এম পারভিন আক্তারকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে এবং ওএসডি অতিরিক্ত সচিব জিকরুর রেজা খানমকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বদলি করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব একরামুল হককে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব মো. মজিবুর রহমানকে সেতু বিভাগে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে ন্যস্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. জাকির হোসেনকে বিদ্যুৎ বিভাগে বদলি করা হয়েছে।

এ ছাড়া দু’টি আদেশে ৪৫ যুগ্ম-সচিবের এবং তিনটি আদেশে ৩১ উপ-সচিবের দফতর বদল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সূত্র: দ্য রিপোর্ট


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print