শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » নেপালে ধ্বংসস্তুপ থেকে শতবর্ষী বৃদ্ধকে উদ্ধার

নেপালে ধ্বংসস্তুপ থেকে শতবর্ষী বৃদ্ধকে উদ্ধার

nepal earthquake_64577নেপালের প্রলয়ঙ্করী ভূমিকম্পের এক সপ্তাহ পরে দেশটির প্রত্যন্ত অঞ্চলীয় জেলা সিন্ধুপলচকের পাহাড়ী গ্রাম সিয়াউলির ধ্বংসস্তুপ থেকে ১০১ বছর বয়সী এক বৃদ্ধকে উদ্ধার করা হয়েছে। খবর এএফপির।

ওই জেলার পুলিশ কর্মকর্তা অরুন সিং বলেন, গতকাল শনিবার ওই বৃদ্ধকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর থেকে তিনি এখনো হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সিয়াউলির ওই পাহাড়ী গ্রামের উদ্ধারকর্মীরা ধ্বংসস্তুপে আটকে থাকা দুইজন পুরুষ ও একজন নারীকে উদ্ধার করতে গিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করেন।

সরকারি প্রশাসক সূর্য প্রসাদ উপাধ্যায় রবিবার ওই তিনজনকে জীবিত উদ্ধারের খবর নিশ্চিত করেছেন। গুর্খাসহ নেপালের এ জেলায়ই শনিবারের ওই ভূমিকম্পের তীব্রতা সবচেয়ে বেশি (৮.৯ মাত্রা) অনুভূত হয়েছে। উপাধ্যায় জানান সেখান থেকে ওই তিনজনকে উদ্ধারের পরপরই পার্শ্ববর্তী একটি সামরিক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

এদিকে নেপালের কর্তৃপক্ষ জানিয়েছেন, ভূমিকম্পে নেপালে নিহতের সংখ্যা ইতোমধ্যেই ৭ হাজার ছাড়িয়ে গেছে। নিহতের সংখ্যা আরো বাড়বে বলেও আশঙ্কা করা হচ্ছে। নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হিসেব মতে, ভূমিকম্পে নেপালের মোট ১৪ হাজার ১২৩ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৬ হাজার ৫১২ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print