মঙ্গলবার , ১৪ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » রেকর্ড আর জোড়া সেঞ্চুরিতে জবাব বাংলাদেশের

রেকর্ড আর জোড়া সেঞ্চুরিতে জবাব বাংলাদেশের

Mominulশুক্রবার খুলনা টেস্টের চতুর্থ দিনটি বাংলাদেশের জন্য দারুণ আনন্দের হয়ে রইল। এ দিন তামিম ও ইমরুলের জোড়া সেঞ্চুরির পাশাপাশি নতুন নতুন রেকর্ড আনন্দে ভাসিয়েছে বাংলাদেশকে, হতাশ করেছে অতিথি পাকিস্তানিদেরকে।

চুতর্থ দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ২৭৩ রান। পাকিস্তানের চেয়ে ২৩ রান পিছিয়ে থেকে পঞ্চম দিন ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ।

শুক্রবার পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয়েছে ৬২৮ রান তুলে অল আউট হওয়ার মধ্য দিয়ে। এরপর দ্বিতীয ইনিংসের ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। এ দিন সেঞ্চুরির দেখা পেয়েছেন বাংলাদেশের দুই ওপেনারই। দিনশেষে তামিম অপরাজিত ১৩৮ রানে। ইমরুল অপরাজিত রয়েছেন ১৩২ রানে। এই সেঞ্চুরির সুবাদে বাংলাদেশের পক্ষে টেস্টে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক বনে গেছেন তামিম ইকবাল; তার সেঞ্চুরি সংখ্যা ৭টি। অন্যদিকে, ইমরুলের এটি তৃতীয় টেস্ট সেঞ্চুরি।

পাশাপাশি, এই জুটিতে পাওয়া ২৭৩ রান বর্তমানে টেস্ট ক্রিকেটে যে কোনো উইকেট জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ড। আগের রেকর্ডটি ছিল মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমের গড়া ২৬৭ রানের জুটি।

শুক্রবার তামিম ও ইমরুল টেস্ট ক্রিকেটে উদ্বোধনী জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ডও গড়েছেন নিজেদের গড়া রেকর্ড ভেঙ্গেই। গত বছর নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে তারা করেছিলেন ২২৪ রান।

এর আগে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৬২৮ রানে অলআউট হয়েছে পাকিস্তান। আর প্রথম ইনিংসে গুটিয়ে যাওয়ার আগে ৩৩২ রান করেছিল বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : প্রথম ইনিংস, ৩৩২/১০, ১২০ ওভার (মুমিনুল ৮০, ইমরুল ৫১, মাহমুদউল্লাহ ৪৯, সৌম্য ৩৩, মুশফিক ৩২, সাকিব ২৫, তামিম ২৫; ওয়াহাব ৩/৫৫, ইয়াসির ৩/৮৬) ।

পাকিস্তান : প্রথম ইনিংস, ৬২৮/১০, ওভার ১৬৮.৪ (হাফিজ ২২৪, আজহার ৮৩, শফিক ৮৩, মিসবাহ ৫৯, সরফরাজ ৮২, ইউনিস ৩৩; তাইজুল ৬/১৬৩, শুভাগত ২/১২০)

বাংলাদেশ : দ্বিতীয় ইনিংস, ২৭৩/০, ওভার ৬১ (তামিম ১৩৮*, ইমরুল ১৩২*)


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print