সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » কলেজ » চবিতে ছাত্রলীগের শাটল ট্রেন ও সড়ক অবরোধ

চবিতে ছাত্রলীগের শাটল ট্রেন ও সড়ক অবরোধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনসহ সব বাস বন্ধ করে দিয়েছে ছাত্রলীগের একাংশ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার বিকেলে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগের শাটল ট্রেনের বগি ভিত্তিক সংগঠন সিএফসি গ্রুপের কর্মী মিঠুন চৌধুরীকে মারধর করে ভিএক্স গ্রুপের কর্মীরা। তাদের শাস্তির দাবিতে নগরীর ষোলশহর থেকে বিশ্ববিদ্যালয়গামী সোমবার সকাল সাড়ে সাতটার ট্রেনটি ছাড়ার আগেই রেল লাইনে টায়ার জ্বালিয়ে আগুন দেয় তারা।

এর ফলে ষোলশহর থেকে বিশ্ববিদ্যালয়গামী কোনো ট্রেন ছেড়ে আসতে পারেনি। এছাড়া বিশ্ববিদ্যালয়গামী সব বাস বন্ধ করে দেয় আন্দোলনকারীরা। এতে ভোগান্তিতে পড়ে সাধারণ শিক্ষার্থীরা।

এ সম্পর্কে সিএফসি গ্রুপের নেতা ও ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি অমিত কুমার বসু বলেন, ‘গ্রেফতার ও বহিস্কারের বিপরীতে সাময়িক বহিস্কার নামে প্রশাসনের এ প্রহসনমূলক বিচারকে আমরা প্রত্যাখান করছি। ক্যাম্পাসে সব শিক্ষার্থীর পড়ালেখার পরিবেশ নিশ্চিত করতে আমাদের ৬ দফা দাবি বাস্তবায়ন করার আগ পর্যন্ত আমাদের ধারাবাহিক এ আন্দোলন চালিয়ে যাব।’

বিশ্ববিদ্যালয় প্রক্টর সিরাজ উদ দৌল্লাহ বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ আছে। বিষটি আমরা দেখছি।’

প্রসঙ্গত, মিঠুন চৌধুরীকে মারধরের ঘটনায় রবিবার বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রলীগের অপর অংশের কর্মী শাহরিদ শুভ এবং জোবায়ের হোসেনকে সাময়িক বহিস্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print