রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » সাঈদ খোকন, আনিসুল হক ও নাছির এগিয়ে

সাঈদ খোকন, আনিসুল হক ও নাছির এগিয়ে

ciঢাকা ও চট্টগ্রামের সিটি নির্বাচনের ফলাফল আসতে শুরু করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত মেয়র পদে ঢাকা উত্তর সিটি করপোরেশনে আনিসুল হক, দক্ষিণে সাঈদ খোকন ও চট্টগ্রামে আ জ ম নাছির উদ্দিন এগিয়ে রয়েছেন। তারা তিনজনই সরকারি দল আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী। মঙ্গলবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত একটানা চলে এই ভোটগ্রহণ।
ঢাকা উত্তর: প্রাথমিকভাবে পাওয়া ১২৭টি কেন্দ্রের ফলাফলে ৪৬ হাজার ৭১৬ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন আনিসুল হক (ঘড়ি)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আওয়াল (বাস) পেয়েছেন ৩৪ হাজার ১১৮ ভোট।
ঢাকা দক্ষিণ: এখানে প্রাথমিকভাবে পাওয়া ১৪১টি কেন্দ্রের ফলাফলে সরকারি দল আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাঈদ খোকন (ইলিশ) এগিয়ে রয়েছেন। তিনি পেয়েছেন ৭৫ হাজার ৪৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাস (মগ) পেয়েছেন ৪৪ হাজার ১০২ ভোট।
চট্টগ্রাম: এখানেও এগিয়ে সরকার সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দিন (হাতি)। প্রাথমিকভাবে পাওয়া ২০০টি কেন্দ্রের ফলাফলে তিনি পেয়েছেন ১ লাখ ৩১ হাজার ৫২ ভোট। বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলম (কমলা লেবু) পেয়েছেন ৬৯ হাজার ৫৫৭ ভোট।

তিন সিটিতে মোট ভোটকেন্দ্র ২ হাজার ৭০১টি, ভোটকক্ষ ১৫ হাজার ৫৪৪টি, মোট ভোটার ৬০ লাখ ২৯ হাজার ৫৭৬ জন। ঢাকা উত্তরে ওয়ার্ড ৩৬টি, সংরক্ষিত ওয়ার্ড ১২টি, ভোটকেন্দ্র ১০৯৩টি, ভোটকক্ষ ৫৮৯২টি, ভোটার ২৩ লাখ ৪৫ হাজার ৩৭৪ জন। ঢাকা দক্ষিণে ওয়ার্ড ৫৭টি, সংরক্ষিত ওয়ার্ড ১৯টি, ভোটকেন্দ্র ৮৮৯টি, ভোটকক্ষ ৪৭৪৬টি, ভোটার ১৮ লাখ ৭০ হাজার ৭৫৩ জন এবং চট্টগ্রামে ওয়ার্ড ৪১টি, সংরক্ষিত ওয়ার্ড ১৪টি, ভোটকেন্দ্র ৭১৯টি, ভোটকক্ষ ৪৯০৬টি, ভোটার ১৮ লাখ ১৩ হাজার ৪৪৯ জন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print