সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » অনন্য কীর্তি গড়লেন মুমিনুল

অনন্য কীর্তি গড়লেন মুমিনুল

Mominulক্যারিয়ারের অভিষেক টেস্টে ইনিংসেই ফিফটি করেছিলেন মুমিনুল হক। এরপর টেস্টে বেশ কিছু রেকর্ড গড়েছেন এই বাঁহাতি। এবার আরেকটি কীর্তি গড়লেন বাংলাদেশের এই ব্যাটসম্যান।

টেস্ট ক্রিকেটে টানা দশ ম্যাচে ফিফটি বা তার বেশি রানের ইনিংস খেলার রেকর্ড গড়েছেন মুমিনুল। মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টের প্রথম ইনিংসে ফিফটি করে এই কীর্তি গড়েন তিনি।

আর এই রেকর্ডে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের পাশে নিজের নাম লিখিয়েছেন মুমিনুল। ভারতের প্রাক্তন ব্যাটসম্যান টেন্ডুলকার ২০০৯ সালের ডিসেম্বর থেকে ২০১০ সালের অক্টোবর পর্যন্ত টানা দশ ম্যাচে ফিফটি বা তার বেশি রানের ইনিংস খেলেন। ইংল্যান্ডের ব্যাটসম্যান জন এড্রিচও ১৯৬৯ সালের জুলাই থেকে ১৯৭১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত এই কীর্তি গড়েন।

টেস্ট টানা সর্বোচ্চ ফিফটি বা তার বেশি রানের ইনিংস খেলার রেকর্ডটি এবি ডি ভিলিয়ার্সের দখলে। দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান ২০১২ সালের নভেম্বর থেকে ২০১৪ সালের ফেব্রুয়ারি পর্যন্ত টানা ১২ ম্যাচে এই কীর্তি গড়েন।

এ ছাড়া টেস্ট ক্রিকেটে টানা ১১ ম্যাচে এমন কীর্তি আছে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভ রিচার্ডস এবং ভারতের গৌতম গম্ভীর ও বীরেন্দর শেবাগের।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print