মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » তিন মন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তিন মন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

আরও তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগের দাবিতে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী জেড আই খান পান্না। মন্ত্রী হওয়া সত্ত্বেও কোম্পানির মালিক হওয়ার কারণে তাঁদের এই নোটিশ পাঠানো হয়েছে।
রোববার মন্ত্রী-প্রতিমন্ত্রীর সচিবালয়ের ঠিকানায় এই নোটিশ পাঠান পান্নার পক্ষে সংবিধান বিশেষজ্ঞ ও সুপ্রিম কোর্টের আইনজীবী শাহদীন মালিক।
নোটিশপ্রাপ্তরা হলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। নোটিশে সংবিধান লঙ্ঘনের দায়ে ১৫ নভেম্বরের মধ্যে এ তিন মন্ত্রীর পদত্যাগ দাবি করা হয়েছে। অন্যথায় হাইকোর্টে মামলা দায়ের করা হবে বলে নোটিশে উলে্লখ করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদকে একই ধরনের আইনি নোটিশ পাঠান জেড আই খান পান্না।
এ বিষয়ে জানতে চাইলে শাহদীন মালিক সাংবাদিকদের বলেন, মন্ত্রী-প্রতিমন্ত্রী থাকা অবস্থায় লাভজনক কোম্পানির পরিচালনা ও ব্যবস্থাপনার সঙ্গে জড়িত থাকার কোনো বিধান নেই। কিন্তু যাঁদের নোটিশ দেয়া হয়েছে, তাঁরা বিভিন্ন লাভজনক কোম্পানির পরিচালক পদে রয়েছেন, যা সংবিধানের ১৪৭ অনুচ্ছেদের সরাসরি লঙ্ঘন। এর ফলে তাঁরা মন্ত্রী-প্রতিমন্ত্রী থাকার অযোগ্য হয়ে পড়েছেন।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print